Logo
Logo
×

সারাদেশ

চট্টগ্রামের পটিয়ায় ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ভোট স্থগিত

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০২৪, ০৩:৫৯ পিএম

চট্টগ্রামের পটিয়ায় ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ভোট স্থগিত

চট্টগ্রামের পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ভোট স্থগিত

চট্টগ্রামের পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ভোট স্থগিত করা হয়েছে। বুধবার (২৯ মে) সকালে পটিয়া উপজেলার কাশিয়াইশ‌ ইউনিয়নের ৩৪ নং পূর্ব পিঙ্গলা‌ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে দুর্বৃত্তদের হামলা ও নির্বাচনী সরঞ্জাম ছিনতাইয়ের ঘটনা ঘটে। ফলে ওই কেন্দ্রে সাময়িকভাবে ভোট স্থগিত করা হয়েছে।

জানা গেছে, স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কাসেমের নেতৃত্বে ওই কেন্দ্রে ২৪০-২৫০ জন দুর্বৃত্ত হামলা চালায়। তারা ৯টি ব্যালট‌ ব‌ই, ৫৫১টি ব্যালট‌ পেপার, ৪টি‌ মার্কিং সিল‌ ও ৩টি অফিসিয়াল সিল ছিনতাই করে নিয়ে যায়। এ সময় ফাঁকা গুলি ছুড়ে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করে তারা।

খবর পেয়ে বুধবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বশর মোহাম্মদ ফখরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে ভোট কেন্দ্র বন্ধ ঘোষণা করেন ঘোষণা করেন এবং ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. শহীদুল্লাহ্ রায়হানকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

এ সময় পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আলাউদ্দীন ভুইয়া জনী ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আরিফুল ইসলামসহ বিজিবি, র‍্যাব, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে ম্যাজিস্ট্রেট এসে কেন্দ্রটির ভোট স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেন পটিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আরিফুল ইসলাম।

এদিকে ভোট চলাকালে আনারস প্রতীকের দুই সমর্থককে কোপানোর অভিযোগ উঠেছে প্রতিপক্ষের কর্মী সমর্থকদের বিরুদ্ধে। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পশ্চিম হাইদগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে। 

এসময় আনারস প্রতীকের কর্মী ও উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য আবুল হাসনাত মোহাম্মদ ফয়সাল (৪৩) ও আরেক সমর্থক মো. ওয়াসিমকে (৩৬) কুপিয়ে জখম করা হয়।

আহত আবুল হাসনাত মোহাম্মদ ফয়সাল জানান, দোয়াত-কলম প্রতীকের কর্মী ও হাইদগাঁও ইউপির বহিষ্কৃত চেয়ারম্যান বিএম জসিমের নেতৃত্বে সাকিবসহ ১০ থেকে ১২ জন দোয়াত-কলমের সমর্থকরা রাম দা ও কিরিচ দিয়ে কুপিয়ে রক্তাক্ত করে।

পরে তাদের উদ্ধার করে পটিয়া হাসপাতালে নিলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন