Logo
Logo
×

সারাদেশ

৩ দিনের জন্য বেনাপোল সীমান্ত বন্ধ

Icon

অনলাইন

প্রকাশ: ২০ মে ২০২৪, ০১:২১ পিএম

৩ দিনের জন্য বেনাপোল সীমান্ত বন্ধ

বেনাপোল স্থলবন্দর দিয়ে ৩ দিনের জন্য আমদানি-রপ্তানি বাণিজ্য ও পাসপোর্ট যাত্রী যাতায়াত বন্ধের ঘোষণা দিয়েছে ভারত। ২০ মে-২০২৪, ভারতের উত্তর ২৪ পরগনা বনগাঁ সংসদীয় আসনে লোকসভার সাধারণ নির্বাচন উপলক্ষে ১৭ মে-২০২৪ বিকেল ৬ টা থেকে ২০ মে, ভোটগ্রহণ প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত এ আদেশটি বলবৎ থাকবে। 

তবে, মেডিক্যাল ভিসায় জরুরী রোগী ও বাংলাদেশে অবস্থানরত বনগাঁও সংসদীয় আসনের ভোটাররা এবং পচনশীল পণ্য ধারণকারী যানবাহন এই ঘোষণার বাইরে থাকবে। এছাড়া বৈধ নথি দ্বারা সমর্থিত জরুরি প্রকৃতির বিষয়ে বর্ডার ইনচার্জের সন্তুষ্টির ভিত্তিতে ভারতে যেতে পারবেন।

জানা যায়, ১৪টি বনগাঁ সংসদীয় আসনের জন্য ২০ মে, সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত পুলের সময় নির্ধারণ করেছে সেদেশের নির্বাচন কমিশন। যেখানে নির্বাচন সুষ্ঠভাবে পরিচালনার জন্য সমস্ত আন্তর্জাতিক সীমানা (স্থল) রুটে প্রবেশ এবং প্রস্থান সিল করার জন্য এ আদেশ জারি করেছেন উত্তর ২৪ পরগনা জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা নির্বাচন অফিসার শ্রী শরদ কুমার দ্বিবেদী।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আযহারুল ইসলাম বলেছেন, ২০ মে, ভারতের উত্তর ২৪ পরগনা বনগাঁ সংসদীয় আসনে লোকসভার সাধারণ নির্বাচন উপলক্ষে বেনাপোল স্থলবন্দর দিয়ে ১৭ তারিখ বিকেল ৬টা থেকে ১৮, ১৯ ও ২০ তারিখ পর্যন্ত পাসপোর্ট যাত্রী যাতায়াত বন্ধ থাকবে। তবে, মেডিক্যাল ভিসায় জরুরি রোগী ও বাংলাদেশে অবস্থানরত বনগাঁও সংসদীয় আসনের ভোটাররা ভারতে যেতে পারবেন। এছাড়া, ২১ মে থেকে পাসপোর্ট যাত্রীরা স্বাভাবিক নিয়মে ভারত-বাংলাদেশ যাতায়াত করতে পারবেন।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন