Logo
Logo
×

সারাদেশ

সাংবাদিক রাশেদ নিজামের ওপর হামলার ঘটনায় এলআরএফের নিন্দা

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০৫:৫৪ পিএম

সাংবাদিক রাশেদ নিজামের ওপর হামলার ঘটনায় এলআরএফের নিন্দা

অভিযুক্ত জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মাহবুবুর রহমান এবং হামলার শিকার সাংবাদিক রাশেদ নিজাম। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাংগঠনিক সম্পাদক ও যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রাশেদ নিজামের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন  ল’রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)।

সোমবার এলআরএফের সভাপতি মাসউদুর রহমান ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

এলআরএফ নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রাশেদ নিজামের ওপর হামলার ঘটনায় যারা জড়িত তাদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে। তাদের বিচারের মুখোমুখি করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। প্রয়োজন হলে ল’রিপোর্টার্স ফোরামের পক্ষ থেকে আইনি সহযোগিতা করা হবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

হামলা প্রসঙ্গে সাংবাদিক রাশেদ নিজাম জানান, খুলনার চুকনগরে জেলা পরিষদের স্থানে মার্কেট নির্মাণ হচ্ছে। সেখানে দোকান বরাদ্দ নিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে। যার বড় অংশের সঙ্গে খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস এম মাহবুবর রহমান জড়িত রয়েছে বলে জানতে পারি। এরপর সোমবার আমি ক্যামেরাম্যানসহ কে ডি ঘোষ রোডের জেলা পরিষদে তার কক্ষে সাক্ষাৎকার নিতে যাই। তিনি হঠাৎ উত্তেজিত হয়ে আমাকে এবং আমার ক্যামেরাম্যানকে শারীরিকভাবে আঘাত করেন। ধাক্কা দিয়ে কক্ষ থেকে বের করে দেন এবং ক্যামেরার মেমোরি কার্ড ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। 

মাহবুব রহমান অশ্লীল ভাষায় কথা বলেন, প্রাণে মেরে ফেলার হুমকি দেন বলে জানান রাশেদ। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন