Logo
Logo
×

সারাদেশ

উপজেলা নির্বাচনে পরাজিত প্রতিদ্বন্দ্বীকে মিষ্টি খাওয়ালেন বিজয়ী চেয়ারম্যান

Icon

প্রকাশ: ২৩ মে ২০২৪, ১০:০৫ পিএম

উপজেলা নির্বাচনে পরাজিত প্রতিদ্বন্দ্বীকে মিষ্টি খাওয়ালেন বিজয়ী চেয়ারম্যান

রামগঞ্জ পৌরসভার দেওয়ান বাড়িতে গিয়ে ইমতিয়ার তার প্রতিদ্বন্দ্বী দেওয়ান বাচ্চুকে মিষ্টি খাওয়ান। ছবি : সংগৃহীত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে লক্ষ্মীপুর রামগঞ্জ উপজেলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. ইমতিয়াজ আরাফাত বিপুল ভোটে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। নির্বাচনে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু।
বৃহস্পতিবার (২৩ মে) সন্ধ্যায় রামগঞ্জ পৌরসভার দেওয়ান বাড়িতে গিয়ে ইমতিয়ার তার প্রতিদ্বন্দ্বী দেওয়ান বাচ্চুকে মিষ্টি খাওয়ান। একই সঙ্গে তারা একে অপরের গলায় ফুলের মালা পড়িয়ে দিয়ে জয়ের আনন্দ উদযাপন করেন। এসময় ইমতিয়াজ উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনায় বাচ্চুর সহযোগীতা চেয়েছেন।
২১ মে রামগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ হয়। এতে আনারস প্রতীক নিয়ে ইমতিয়াজ ও মোটরসাইকেল প্রতীক নিয়ে দেওয়ান বাচ্চু প্রতিদ্বন্দ্বীতা করেন। তারা ছাড়াও আরও দুইজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন। এরমধ্যে দেওয়ান বাচ্চুর পক্ষে প্রথম থেকেই লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খান কাজ করছেন। এক প্রার্থী দিতে অন্যদেরকে নিয়ে সমঝোতা বৈঠক করেন। একাধিক লিখিত অভিযোগের ভিত্তিতে প্রথমে রিটনার্নিং কর্মকর্তা এমপি আনোয়ার খানকে নির্বাচনী প্রচারণায় অংশ না নিতে অনুরোধ জানিয়ে চিঠি দেয়। এরপরও ২০ মে রাতে গাড়িবহর নিয়ে উপজেলা ভোলাকোট ইউনিয়নে এমপি মহড়া দিয়েছেন বলে অভিযোগ উঠে। এসময় আনারস প্রতীকের কর্মীদের হুমকি-ধমকি দেওয়ার অভিযোগও আনা হয়।এসব ঘটনায় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। 
অবশেষে নির্বাচনের দিন ৪৪ হাজার ৮ ভোট পেয়ে ইমতিয়াজ আরাফাত বেসরকারিভাবে রামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী দেওয়ান বাচ্চু ২৬ হাজার ৬০৯ ভোট পেয়েছেন।
রামগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ইমতিয়াজ আরাফাত বলেন, আমার বাবার সততা আর একনিষ্ঠতা ও রামগঞ্জবাসীর ভালোবাসায় আমি বিজয় অর্জন করেছি। সবার কাছে আমি চিরকৃতজ্ঞ। তবে নির্বাচন নিয়ে কোন কথা বলতে রাজি হননি দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু। 

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন