Logo
Logo
×

বিনোদন

ঢাকার মঞ্চ মাতাতে আসছেন নচিকেতা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৪, ০৪:৫৭ পিএম

ঢাকার মঞ্চ মাতাতে আসছেন নচিকেতা

সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী

পশ্চিমবঙ্গ থেকে ঢাকার মঞ্চ মাতাতে আসছেন দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। আগামী ২৬ জুলাই রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে বসবে তার গানের আসর। এদিন ‘নচিকেতা লাইভ ইন ঢাকা ভলিউম টু’ এর আয়োজনে গান করবেন জীবনমুখী গানের এই শিল্পী।

নচিকেতার এই কনসার্টটির আয়োজন করছে আজব কারখানা। জানা গেছে, এবারও নচিকেতার সঙ্গে থাকবেন আয়োজক প্রতিষ্ঠানটির সিইও এবং সংগীতশিল্পী জয় শাহরিয়ার। গত সোমবার আজব কারখানা'র ফেসবুক পেজে নচিকেতার কনসার্টের বিষয়টি জানানো হয়।

এর আগে সংগীতজীবনের ৩০ বছর পূর্তিতে গত বছর ঢাকায় একটি একক কনসার্ট করেন নচিকেতা। নভেম্বরে কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘নচিকেতা লাইভ ইন ঢাকা’ শীর্ষক আয়োজনটি ভালোই সাড়া ফেলেছিল। সেদিন রাত ৮টায় কনসার্ট শুরু হলেও বিকেল থেকেই ছিল দর্শকের উপস্থিতি।

প্রথম কনসার্টে নচিকেতার সঙ্গে গেয়েছিলেন জয় শাহরিয়ার। সেই কনসার্টে নচিকেতা গানের মধ্য দিয়ে জানান যুদ্ধ বন্ধের আহ্বান।

নব্বই দশকে বাংলা গানের সংজ্ঞাটাই যেন বদলে দিয়েছিলেন নচিকেতা। সেই ১৯৯৩ সালের ১৪ আগস্ট প্রকাশ পায় নচিকেতার প্রথম অ্যালবাম ‘এই বেশ ভালো আছি’। এই শিল্পীর গানের কথায় উঠে আসে সাধারণ মানুষের মনের কথা, সহজ কথায় লুকিয়ে থাকা গভীর তাৎপর্য। কবীর সুমনের পরে যিনি পরিচিতি পেয়েছেন জীবনমুখী গানের শিল্পী হিসেবে।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন