Logo
Logo
×

বিনোদন

ভারতের সবচেয়ে মূল্যবান সেলিব্রেটি খেতাব ছিনিয়ে নিলেন বিরাট কোহলি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০২৪, ০১:৫৯ পিএম

ভারতের সবচেয়ে মূল্যবান সেলিব্রেটি খেতাব ছিনিয়ে নিলেন বিরাট কোহলি

ভারতের সবচেয়ে মূল্যবান সেলিব্রেটি খেতাব ছিনিয়ে নিলেন বিরাট কোহলি

শাহরুখ-সালমানদের পিছনে ফেলে ভারতের সবচেয়ে মূল্যবান সেলিব্রেটি খেতাব ছিনিয়ে নিলেন বিরাট কোহলি। তার ব্র্যান্ড ভ্যালু ২২৭.৯ মিলিয়ন মার্কিন ডলার যার অর্থ প্রায় ১৯ হাজার কোটি টাকা। 

২০২২ সালে বিরাটের ব্র্যান্ড ভ্যালু ছিল ১৭৬.৯ মিলিয়ন মার্কিন ডলার। অর্থাৎ একলাফে ২৯% বৃদ্ধি পেয়েছে। ‘কনসালটেন্সি ফার্ম ক্রোল’ ভারতের সবচেয়ে প্রভাবশালী সেলিব্রেটি ব্র্যান্ডের তালিকা প্রকাশ করেছে। 

যার মধ্যে সব বলিউড সেলিব্রেটিদের পিছনে ফেলে বিরাট কোহলি শীর্ষে রয়েছেন। ২০৩.১ মিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালু নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন রণবীর সিং। 

২০২৩ সাল ছিল শাহরুখের ক্যারিয়ারের সবচেয়ে ব্যবসা সফল বছর। দুটো ১০০০ কোটির ছবি উপহার দিয়েছেন বাদশা। তবুও বিজ্ঞাপনী জগতে দর খুব বেশি বাড়েনি তার।

ক্রোল'স সেলিব্রিটি ব্র্যান্ড ভ্যালুয়েশন রিপোর্ট ২০২৩ শীর্ষক এই প্রতিবেদনে ১২০.৭ মিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালু নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন শাহরুখ খান। দশম থেকে সোজা ৩ নম্বর স্থান করে নিয়েছেন কিং খান। ২০২০ সালের পর এই প্রথমবার প্রথম পাঁচে জায়গা হল তার।

১১১.৭ মিলিয়ন মার্কিন ডলারের ব্র্যান্ড ভ্যালু নিয়ে চতুর্থ স্থানে রয়েছেন অক্ষয় কুমার। আলিয়া ভাট চতুর্থ থেকে পঞ্চম স্থানে নেমে গেছেন। তার ব্র্যান্ড ভ্যালু ১০১.১০ মিলিয়ন মার্কিন। ৯৬ মিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড ভ্যালু নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছেন দীপিকা পাড়ুকোন।

ক্রোল অনুসারে সেলিব্রিটি ব্র্যান্ড র‍্যাংকিংয়ের সেরা ১০ -এর তালিকা :

১. বিরাট কোহলি। ২. রণবীর সিং। ৩. শাহরুখ খান। ৪. অক্ষয় কুমার। ৫.আলিয়া ভাট। ৬. দীপিকা পাড়ুকোন। ৭. এমএস ধোনি। ৮. সচিন তেন্ডুলকর। ৯. অমিতাভ বচ্চন। ১০. সালমান খান।

উল্লেখ্য, প্রোডাক্ট বা ব্র্যান্ড এনডোর্সমেন্ট, ডিজিটাল ক্যাম্পেন, ওয়েবসাইটে উপস্থিতির মতো বিষয় থেকে সম্ভাব্য আয়ের নিরিখে এই ধরনের ভ্যালুয়েশন সম্পর্কে ধারণা করা হয়। যদিও মার্চেন্ডাইজিং থেকে আয়ের বিষয়টি এ ক্ষেত্রে বিবেচিত হয় না। সেলিব্রিটিদের ব্র্যান্ডের সবচেয়ে বেশি আয় আসে ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকেই আসে। 

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন