Logo
Logo
×

জাতীয়

এমপি আনার হত্যা

সিআইডির অভিযানে খাল থেকে হাড়গোড় উদ্ধার

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০২:১৬ পিএম

সিআইডির অভিযানে খাল থেকে হাড়গোড় উদ্ধার

সিআইডির অভিযানে খাল থেকে হাড়গোড় উদ্ধার

এমপি আনার হত্যার ঘটনায় গ্রেপ্তার সিয়াম হোসেনকে নিয়ে কলকাতার সিআইডি অভিযান চালিয়ে একটি খাল থেকে কিছু হাড় উদ্ধার করেছে।

রবিবার (৯ জুন) সকালে কলকাতার কৃষ্ণমাটি সেতু সংলগ্ন এলাকার বাগজোলা খাল থেকে হাড়গুলো উদ্ধার করে সিআইডি। সঙ্গে ছিল পুলিশ ও নৌবাহিনীর ডিএমজি টিম। 

সিআইডি জানায়, উদ্ধার করা হাড়গোড়গুলো নিহত এমপি আনারের হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ফরেনসিক পরীক্ষার পরই বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

গত ২৮ মে সঞ্জীবা গার্ডেনসের যে ফ্ল্যাটে এমপি আনোয়ারুল আজিম আনারকে কলকাতায় হত্যা করা হয়, সেই ফ্ল্যাটের সেপটিক ট্যাংক থেকে মরদেহের খণ্ডাংশ উদ্ধার করে কলকাতা পুলিশ। তবে সেগুলো এমপি আনারের মরদেহের খণ্ডাংশ কি না, সেটা এখনও নিশ্চিত করেনি পুলিশ। পরে ডিএনএ পরীক্ষার জন্য সেগুলো পাঠানো হয় ভারতের কেন্দ্রীয় ফরেনসিক ল্যাবে।

এর আগে শনিবার সিয়ামকে ১৪ দিনের রিমান্ড দিয়েছেন কলকাতার বারাসাতের আদালত। এরপর আজ সকালে তাকে নিয়ে কলকাতার বিভিন্ন স্থানে অভিযানে নামে কলকাতা পুলিশ। 

এর আগে শুক্রবার আনার হত্যার ঘটনায় সন্দেহভাজন হিসেবে নেপালে আটক সিয়াম হোসেনকে ভারতের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেছেন, আনার হত্যাকাণ্ডে যে বা যারাই জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে। শনিবার রাজধানীর ডিবি কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

সিয়ামকে নেপালে আটকের খবর পেয়ে ১ জুন সেখানে উড়ে যান ডিবির হারুন। ৪ জুন নেপাল থেকে ফিরে শাহজালাল বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, ভারতের সঙ্গে নেপালের চুক্তি রয়েছে। ভারতীয় পুলিশের কাছে সিয়ামকে দিলেও হবে। কারণ তাকে নিয়ে আলামত উদ্ধারসহ তদন্তকে এগিয়ে নেওয়া সহজ হবে।

সূত্র : আনন্দবাজার

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন