Logo
Logo
×

জাতীয়

রাজনৈতিক কারণে কাউকে গ্রেপ্তার করা হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২০ জুন ২০২৪, ১০:৩৪ পিএম

রাজনৈতিক কারণে কাউকে গ্রেপ্তার করা হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি: সংগৃহীত

দেশের কারাগারগুলোতে ৬৩ হাজার ৮’শত ৩০ জন আটক রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। কিন্তু কাউকে কোনো রাজনৈতিক কারণে গ্রেপ্তার করা হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২০ জুন) জাতীয় সংসদের অধিবেশনে ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর আলোচনায় অংশ নিয়ে দেয়া বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান। এ সময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপত্বি করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, জঙ্গিদের বিরুদ্ধে এদেশের মানুষ যেভাবে ঘুরে দাঁড়িয়েছিলো ঠিক তেমনিভাবে মাদকের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে হবে এ দেশের জনগণকে। আমরা কিন্তু বসে নেই, আমাদের কারাগারগুলোতে প্রায় ৫০ ভাগ মাদক কারবারি আটক রয়েছে। আমাদের নিরাপত্তাবাহিনী যেখানেই পাচ্ছে মাদক কারবারিদের সেইখানেই আটক করছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। কারাগারের ধারণ ক্ষমতা এখন ৪২ হাজার ৮শ’ ৬৬ জন। বিএনপি, বিরোধী দলে ছিলো যারা তারা নানান ধরণের কথা বলে। তাদের নাকি ২৬ হাজার, ২০ হাজার, ২২ হাজার আটক রয়েছে। এই মুহুর্তে আমাদের ৬৩ হাজার ৮ শত ৩০ জন বিভিন্ন কারাগারে রয়েছে। এইটার সংখ্যা মাঝে মধ্যে বাড়ে এটা সঠিক কিন্তু আমরা কাউকে কোনো রাজনৈতিক কারণে গ্রেপ্তার করিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যাদেরকেই গ্রেপ্তার করা হচ্ছে তাদের সুনির্দিষ্ট অপরাধে, অভিযোগে, অগ্নি সংযোগ, ধ্বংসাত্বক কাজ, মানুষ হত্যা এই সমস্ত অপরাধে আমরা তাদেরকে গ্রেপ্তার করেছি। আমরা কোনো রাজনৈতিক কারণে কাউকে গ্রেপ্তার করিনি। যারা সন্ত্রাস করে, রাজনৈতিক ইশারায় যারা সন্ত্রাস করে তাদেরকে ধরা হচ্ছে। কারাগার এটা শোধনাগার, আমরা কারাগার বলি না, আমরা এখানে সেই ব্যবস্থাই চালু করেছি। কারাগারের নতুন আইন হচ্ছে। ঢাকা কেন্দ্রীয় কারাগার আমরা প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় সেখানে একটি জাদুঘরের মতো করছি। সেখানে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত যে অংশটা এবং আমাদের জাতীয় চার নেতার স্মৃতিবিজড়িত অংশটা সেখানে থাকবে।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন