Logo
Logo
×

জাতীয়

এনবিআরের প্রথম সচিব ফয়সালকে বগুড়ায় বদলি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৬:৪০ পিএম

এনবিআরের প্রথম সচিব ফয়সালকে বগুড়ায় বদলি

এনবিআরের প্রথম সচিব ফয়সালকে বগুড়ায় বদলি

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রথম সচিব (কর) ও অতিরিক্ত কর কমিশনার কাজী আবু মাহমুদ ফয়সালের নামে-বেনামে থাকা বিপুল স্থাবর সম্পত্তি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের (অবরুদ্ধ) আদেশ দেওয়ার তিন দিনের মাথায় তাকে বদলি করা হয়েছে। 

রবিবার (৩০ জুন) এনবিআরের কর প্রশাসন বিভাগের প্রথম সচিব মো. শাহিদুজ্জামানের সই করা চিঠির সূত্রে এই তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়, ফয়সালকে বগুড়া কর অঞ্চলের পরিদর্শী রেঞ্জ-১ এ বদলি করা হয়েছে। তার স্থলে অতিরিক্ত কর কমিশনার মো. মনিরুজ্জামানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

গত বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন নির্দেশ দেন ফয়সালের স্থাবর ও অস্থাবর সম্পদ জব্দের।

জব্দের আদেশ হওয়া সম্পদের মধ্যে রয়েছে- কাজী আবু মাহমুদ ফয়সালের ঢাকার একটি ফ্ল্যাট ও ১০ কাঠার দুটি প্লট। এ ছাড়া তার ও তার স্ত্রীসহ স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তিদের ২ কোটি ৫৫ লাখ টাকা মূল্যের সঞ্চয়পত্র অবরুদ্ধ করেছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, এনবিআরের প্রথম সচিব কাজী আবু মাহমুদ ফয়সাল ঘুষ ও দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদের মালিক বনে গেছেন। এ বিষয়ে দুদক অনুসন্ধান করছে। প্রাথমিকভাবে দুদকের অনুসন্ধান দল ঢাকায় তার ফ্ল্যাট, দুটি প্লট, সঞ্চয়পত্রসহ ১৬ কোটি টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের খোঁজ পেয়েছে। এসব সম্পদ ক্রোক ও অবরুদ্ধ করার জন্য আজ দুদকের পক্ষ থেকে আবেদন করা হলে আদালত তা মঞ্জুর করেন।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন