Logo
Logo
×

জাতীয়

কোটাবিরোধী আন্দোলন

গাড়ি ছেড়ে হেঁটে, অটোরিকশায় স্পিকারের স‌ঙ্গে সাক্ষাতে গেলেন ইইউ দূত

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১০:১০ পিএম

গাড়ি ছেড়ে হেঁটে, অটোরিকশায় স্পিকারের স‌ঙ্গে সাক্ষাতে গেলেন ইইউ দূত

কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারীদের অবরোধের কারণে গাড়ি ছেড়ে ঢাকার রাস্তায় হাঁটছেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। আজ বুধবার দুপুরে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে। ছবি: সংগৃহীত

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি। বুধবার (১০ জুলাই) দুপুরে স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়ার পথে কোটাবিরোধী আন্দোলনের কারণে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে আটকা পড়ে রাষ্ট্রদূতের গাড়ি। পরে কিছুটা হেঁটে এবং সিএনজিচালিত অটোরিকশায় চড়ে সংসদ ভবনে পৌঁছান তিনি।

কীভাবে সংসদ ভবনে পৌঁছালেন, তার একটি ছোট ভিডিও এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) পোস্ট করেছেন হোয়াইটলি। ভিডিওটি করেছেন তার সহকর্মী বাংলাদেশে নিযুক্ত ইউউর উপরাষ্ট্রদূত বার্নড স্পেনিয়ার। আজ বেলা আড়াইটায় স্পিকারের সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাতের সময় ছিল।

ভিডিওতে দেখা যায়, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে যানবাহন অনেকটা স্থবির হয়ে আছে। হোয়াইটলি ও তার সহকর্মী গাড়ি ছেড়ে হাঁটা শুরু করেন। পরে তারা একটি সিএনজিচালিত অটোরিকশায় ওঠেন। ভিডিওর শেষ ভাগে দেখা যায়, তাঁরা সংসদ ভবনে ঢুকছেন।

ক্যাপশনে হোয়াইটলি লিখেছেন, আন্দোলনের কারণে তারা এক্সপ্রেসওয়েতে গাড়ি ছেড়ে দেন এবং সিএনজিতে চড়ে স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাতে যান। নিজের সহকর্মীকে সেখানে ভিডিও ক্রেডিটও দিয়েছেন তিনি।

এদিকে সাক্ষাৎ শেষে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি বিদায়ী সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা সংসদীয় মৈত্রী গ্রুপসহ জাতীয় সংসদের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন কর্মকাণ্ডের বিষয়ে আলোচনা করেন।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন