Logo
Logo
×

রাজনীতি

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন প্রশ্নে যুক্তরাষ্ট্র আগের অবস্থানেই

Icon

অনলাইন

প্রকাশ: ২০ মে ২০২৪, ০১:১৬ পিএম

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন প্রশ্নে যুক্তরাষ্ট্র আগের অবস্থানেই

বাংলাদেশে অবাধ সুষ্ঠু নির্বাচন প্রশ্নে যুক্তরাষ্ট্র আগের অবস্থানেই রয়েছে বলে দাবি করেছে বিএনপি। দলটির মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যুক্তরাষ্ট্র একটা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের পক্ষে কথা বলেছেন। এটা তারা এখনো অব্যাহত রেখেছে। তাদের যে হিউম্যান রাইটস রিপোর্ট যেটা বেরিয়েছে সেই রিপোর্টে তো বাংলাদেশে আপনারা যা বলেননি, তার চেয়ে অনেক বেশি রিপোর্টে লিখেছে। এটাতে প্রমাণিত হয় যে, তারা এতটুকুও খুশি না এই বর্তমান অবস্থার প্রেক্ষিতে।

বুধবার (১৫ মে) সন্ধ্যায় গণফোরাম ও ন্যাশনাল পিপলস পার্টির সঙ্গে লিয়াজোঁ কমিটির বৈঠকের পর যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশীয় বিষয়ক সহকারি পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু‘র সফর সম্পর্কে দৃষ্টি আকর্ষণ করা হলে বিএনপি মহাসচিব এরকম প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

ফখরুল বলেন, আপনারা জানেন যে, যেকোনো দেশের কুটনৈতিক সম্পর্ক অব্যাহত রাখতে হয়… সবাইকে এবং সেজন্য তারা এই সম্পর্ক অব্যাহত রাখেন এবং সামরিক শাসকদের সঙ্গেও কুটনৈতিক সম্পর্ক রাখতে হয়। আজকে বাংলাদেশের যে অবস্থান সে অবস্থা প্রেক্ষিতে তারা তাদের দেশের প্রয়োজনে যেটা মনে করছে সেটাই করছে। কিন্তু আজকে বাংলাদেশের জনগণের বিরুদ্ধে গিয়ে করছেন না।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, এই সরকার একদলীয় শাসন প্রতিষ্ঠায় দেশের সব প্রতিষ্ঠান তারা ধবংস করেছে। এখন যারা এদেশ শাসন করছে এরা জনগণকে সারাক্ষণ প্রতারণা করছে, মিথ্যা তথ্য দিচ্ছে, ডাটা দিচ্ছে। যারাই তথ্য আনতে যায় তাদেরকে নিষেধাজ্ঞা দেয়…. আপনারা দেখেছেন সাংবাদিকদেরকে বাংলাদেশ ব্যাংকে প্রবেশ নিষিদ্ধ করেছে।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন