Logo
Logo
×

রাজনীতি

কোটাবিরোধী আন্দোলন

আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি বক্তব্যে সরগরম রাজনীতির মাঠ

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০৮:০১ পিএম

আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি বক্তব্যে সরগরম রাজনীতির মাঠ

বাঁ থেকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

বেশ কয়েকদিন ধরেই সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি ঘোষণা করে এই এক দফা দাবিতে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ রেখে বিক্ষোভ করছেন তারা। আর এই আন্দোলন নিয়ে পাল্টাপাল্টি বক্তব্যে সরগরম রাজনীতির মাঠ।

সোমবার (৮ জুলাই) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনে করিয়ে দেন, ২০১৮ সালে পরিপত্র জারি করে কোটা বাতিল করেছিল সরকার। এরপর সাত মুক্তিযোদ্ধার সন্তানরা আদালতে গেলে কোটা পুনর্বহাল করেন আদালত।

উচ্চ আদালতের রায় না হওয়া পর্যন্ত মানুষকে ভোগান্তিতে ফেলে রাস্তাঘাট বন্ধ রেখে আন্দোলনের পথ পরিহারের আহ্বান জানান ওবায়দুল কাদের। বলেন, বিএনপি ও সমমনারা কোটা আন্দোলনের ওপর প্রকাশ্যে ভর করেছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি ইন্ধন দিচ্ছে না। তবে এ আন্দোলনকে বিএনপি যৌক্তিক মনে করে।

বিএনপির সরকার পতনের আন্দোলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আন্দোলন করে সরকার পতন বিএনপির দিবা স্বপ্ন। অন্যদিকে বিএনপির আন্দোলন সরকার ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন মির্জা ফখরুল।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির আন্দোলন চলবে বলেও জানান বিএনপির মহাসচিব।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন