Logo
Logo
×

প্রবাস

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫২ অবৈধ অভিবাসী আটক

Icon

অনলাইন

প্রকাশ: ২০ মে ২০২৪, ০২:৫০ পিএম

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৫২ অবৈধ অভিবাসী আটক

মালয়েশিয়ার জোহরে বাংলাদেশিসহ ৫২ অবৈধ অভিবাসীকে আটক করেছে রাজ্যের ইমিগ্রেশন বিভাগ। বুধবার জোহরের ইস্কান্দার পুতেরি এলাকায় একটি অ্যালুমিনিয়াম উত্পাদন কারখানা এবং একটি বেকারিতে একযোগে অভিযান চালিয়ে অভিবাসীদের আটক করা হয়। এছাড়া নথিবিহীন শ্রমিককে আশ্রয় দেয়ার জন্য কারখানা, বেকারির ব্যবস্থাপকদের আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- পাকিস্তানের ১০, বাংলাদেশের ৯, চীনের ৪ এবং মিয়ানমারের ৩। তাদের বয়স ২০ থেকে ৪৬ বছরের মধ্যে। কারখানার ম্যানেজার ৪৩ বছর বয়সি এক স্থানীয় মহিলাকেও আটক করা হয়েছে। বেকারি থেকে আটককৃতদের মধ্যে ১৪ জন পুরুষ এবং ৯ জন নারী মিয়ানমার, ২ জন পাকিস্তানের এবং নেপালের একজন পুরুষ, যাদের প্রত্যেকের বয়স ২১ থেকে ৪২ বছর। এছাড়াও আটক করা হয়েছে একজন ৩৬ বছর বয়সি স্থানীয় ব্যক্তিকে, যিনি কোম্পানির পরিচালক।

বৃহস্পতিবার ভারপ্রাপ্ত স্টেট ইমিগ্রেশন ডিরেক্টর মোহাম্মদ ফয়জল শামসুদিন এক বিবৃতিতে বলেছেন, রাজ্যে কর্মরত অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান, কোডনাম অপ মাহির, জনসাধারণের তথ্যের ভিত্তিতে পরিচালিত হয়েছিল। তিনি আরো বলেন, উভয় অভিযানে প্রায় ৭৬ জন ব্যক্তির কাগজপত্র পরীক্ষা করা হয়েছে এবং অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর অধীনে অসংখ্য প্রবিধান লঙ্ঘনের দায়ে ৫২ জন নথিবিহীন বিদেশিকে আটক করা হয়েছে। সকাল ১১টার দিকে অ্যালুমিনিয়াম তৈরির কারখানায় অভিযান চালিয়ে ম্যানেজারসহ ২৬ জনকে আটক করা হয়।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন