Logo
Logo
×

প্রবাস

লস এঞ্জেলেসে সপ্তম আন্তর্জাতিক বঙ্গবন্ধু সম্মেলন অনুষ্ঠিত

Icon

অনলাইন

প্রকাশ: ২০ মে ২০২৪, ০২:৫৪ পিএম

লস এঞ্জেলেসে সপ্তম আন্তর্জাতিক বঙ্গবন্ধু সম্মেলন অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও রাজনৈতিক দর্শন সম্পর্কে প্রবাসী বাংলাদেশি ও এ প্রজন্মের সন্তানদের আরো বেশি জানাতে দিনব্যাপী সপ্তম আন্তর্জাতিক বঙ্গবন্ধু সম্মেলনের আয়োজন করে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। ২৭ এপ্রিল শনিবার স্থানীয় সময় বেলা ১১টায় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস সিটিতে এ সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য ড. আ আ স ম আরেফিন সিদ্দিক।

পরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় এ অনুষ্ঠান। এ সময় জাতির পিতার ওপর শুরু হয় সিরিজ আলোচনা। এতে প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য আ আ স ম আরেফিন সিদ্দিক ছাড়াও আলোচনায় অংশ নেন বাংলাদেশ আওয়ামী লীগের সপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ভোরের কাগজ সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, লস এঞ্জেলেসস্থ বাংলাদেশ কনসাল জেনারেল সামিয়া আঞ্জুম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. নূরান নবী, সাধারণ সম্পাদক রানা হাসান মাহমুদ, সহ সভাপতি নজরুল আলম প্রমুখ।

পরে বঙ্গবন্ধু ও বাংলাদেশের ওপর নির্মিত একাধিক তথ্যচিত্র প্রদর্শন, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য পরিবেশন করা হয়। 

দুপুরে বঙ্গবন্ধু ও তার পররাষ্ট্রনীতি বিষয়ক এক সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন ভোরের কাগজের সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। এসময় তিনি উপস্থিত শ্রোতা-দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন