Logo
Logo
×

প্রবাস

বাংলাদেশ থেকে ১২ ক্যাটাগরিতে কর্মী নেবে ওমান

Icon

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ১২:১১ এএম

বাংলাদেশ থেকে ১২ ক্যাটাগরিতে কর্মী নেবে ওমান

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী,এমপির অফিসে বাংলাদেশে নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বিন আবদুল করিম আল-বালুশী সৌজন্য সাক্ষাৎ করেন। ছবি : সংগৃহীত

বাংলাদেশ থেকে ১২ ক্যাটাগরিতে কর্মী নেবে মধ্যপ্রাচ্যের দেশ ওমান। দেশটির সরকার চিকিৎসক, প্রকৌশলী, নার্স, শিক্ষকসহ আরো অন্যান্য শ্রেণীর জন্য শ্রমবাজার উন্মুক্ত করেছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী,এমপি।

তিনি আরও বলেছেন, ওমানে ৯৬ হাজার অবৈধ বাংলাদেশি অভিবাসীকে বৈধ করবে দেশটির সরকার। শুধু তাই না তাদের জরিমানা মওকুফের বিষয়টি নিয়েও ইতিবাচক চিন্তা করেছে ওমান।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী,এমপির অফিসে বাংলাদেশে নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বিন আবদুল করিম আল-বালুশী সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন ।

এসময় প্রতিমন্ত্রী বলেন, এখন দক্ষ জনবল ভিসা পেলেও, অদক্ষ জনবল নেয়ার বিষয়ে ওয়ার্কিং কমিটিতে প্রস্তাবনা দেয়া হবে। ওমানকে একটি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) ডেডিকেটেড করার বিষয়েও আলোচনা হয়েছে। আমরা চাই, আমাদের একটি টিটিসিতে ওমানের চাহিদামত কর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে।

সাক্ষাৎকালে বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছাড়াও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। দুই দেশের মধ্যে দ্রুত একটি জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের সভা হওয়ার সম্ভাবনা রয়েছে। ওমানে দক্ষ জনবল প্রেরণের মাধ্যমে বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন শফিকুর রহমান চৌধুরী,এমপি।

উল্লেখ্য, গত ৩১ অক্টোবর থেকে বাংলাদেশি নাগরিকদের ভিসা দেয়া বন্ধ ঘোষণা করে ওমান। এর পর বাংলাদেশ থেকে শ্রমিক নেয়ার বিষয়ে এমন সিদ্ধান্ত জানালো দেশটি।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন