Logo
Logo
×

খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ

অনেক নাটকীয়তার পর স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

Icon

প্রকাশ: ২৫ মে ২০২৪, ০১:০৭ পিএম

অনেক নাটকীয়তার পর স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড

জরুরি বৈঠকের পর স্কোয়াড ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। ছবি : সংগৃহীত

আগামী ১ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। অনেক নাটকীয়তার পর স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে দলে নেই তেমন কোনো চমক। কারণ আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে খেলা দল থেকেই বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াড তৈরি করেছে পিসিবি।

দলের বড় নাম শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ রিজওয়ান ও ফখর জামানের সঙ্গে অবসর ভেঙে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমের মতো তারকারাও আছেন বাবরের দলে। প্রথমবারের মতো আইসিসির এই সংক্ষিপ্ততম সংস্করণের টুর্নামেন্ট খেলতে যাচ্ছেন আজম খান, আব্বাস আফ্রিদি, সাইম আইয়ুব ও উসমান খান।

২৫ মে ছিলো স্কোয়াড চূড়ান্ত করার শেষ দিন। তার আগেরদিনই জরুরি বৈঠকের পর স্কোয়াড ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড। দল ঘোষণার আগে অবশ্য এ নিয়ে কম নাটকীয়তা হয়নি। ৭ জুন ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে বাবরের দল। এরপর ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী ভারত, ১২ জুন কানাডা ও ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচ খেলবে পাকিস্তান।

১৫ সদস্যের পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, উসমান খান, আজম খান, ইমাদ ওয়াসিম, শাদাব খান, সাইম আইয়ুব, ইফতিখার আহমেদ, আবরার আহমেদ, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, আব্বাস আফ্রিদি ও হারিস রউফ।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন