Logo
Logo
×

খেলা

কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ১১:৪৬ এএম

কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর

‘এ’ গ্রুপ থেকে সবার ওপরে থেকেই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে যাচ্ছে আর্জেন্টিনা। নাটকীয়ভাবে সেই গ্রুপ থেকে বাদ পড়ে যায় চিলি। আসরের ৩ ম্যাচে কোনো গোল না করেই বাদ পড়ে যায় ২০১৫ ও ২০১৬ আসরের চ্যাম্পিয়নরা। আর্জেন্টিনার সঙ্গী হয়ে শেষ আটে জায়গা করে নেয় কানাডা। 

সাম্প্রতিক সময়ে ইকুয়েডরের সামনে বারবারই পড়েছে আর্জেন্টিনা। এমনকি চলতি বছরেই তারা খেলেছিল প্রীতি ম্যাচ। সেই হিসেবে কোপার কোয়ার্টারে চেনা এক প্রতিপক্ষই পাচ্ছে বর্তমান চ্যাম্পিয়নরা। 'বি' গ্রুপ থেকে সবার ওপরে থেকে কোয়ার্টারে গেল ভেনিজুয়েলা। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ কানাডা। 

ইকুয়েডরের বিপক্ষে কোপা আমেরিকায় এর আগে ১১ বার মুখোমুখি হয়ে কখনোই পরাজিত হয়নি আর্জেন্টিনা। ৪টি ম্যাচ ড্র হয়েছে। এমনকি সবমিলিয়ে মুখোমুখি হওয়া ৪০ ম্যাচের ২৬টিতেই জিতেছে আর্জেন্টিনা। ইকুয়েডর জয় পেয়েছে ৫ ম্যাচে। গত কোপা আমেরিকাতেও কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে পেয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচেও ৩-০ গোলে জয় এসেছিল মেসিদের পক্ষে।

কোয়ার্টার ফাইনালে যেতে ইকুয়েডরের দরকার ছিল ড্র, আর মেক্সিকোর জয়। এমন সমীকরণের মুখে ম্যাচ হলো গোলশূন্য ড্র। তাতে গোল ব্যবধানে এগিয়ে থেকে ইকুয়েডর চলে যায় কোয়ার্টার ফাইনালে। 

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন