Logo
Logo
×

খেলা

প্রথমবার কোপার কোয়ার্টার ফাইনালে পানামা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ১১:১৬ এএম

প্রথমবার কোপার কোয়ার্টার ফাইনালে পানামা

প্রথমবার কোপার কোয়ার্টার ফাইনালে পানামা

কোপা আমেরিকার ৪৮তম আসরে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয়ের পাশাপাশি উরুগুয়ে-যুক্তরাষ্ট্র ম্যাচের দিকেও পানামাকে তাকিয়ে থাকতে হতো। সমীকরণের মারপ্যাঁচে রোমাঞ্চ জাগানিয়া ম্যাচে বলিভিয়াকে ৩-১ হারিয়েছে পানামা। আরেক ম্যাচে উরুগুয়ের কাছে যুক্তরাষ্ট্রের হারে নিজেদের ইতিহাসে প্রথমবার কোপার কোয়ার্টার ফাইনালে উঠল তারা।

দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল পানামা। সমীকরণ এমন ছিল, যুক্তরাষ্ট্র হেরে গেলে ড্রয়েই শেষ ষোলোয় উঠে যেত পানামা। আর হারলে এবং যুক্তরাষ্ট্র ড্র করলেই পানামার বিদায় ঘণ্টা বাজত।

এমন সমীকরণে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পানামা। ম্যাচের ২২তম মিনিটে দলকে এগিয়ে দেন হোসে ফাজার্দো। এরপর আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পানামা।

বিরতি থেকে ফিরে পানামাকে বেশ চাপে রেখেছিল বলিভিয়া। গোল শোধের মরিয়া দলটি ম্যাচের ৬১তম মিনিটে কাঙ্ক্ষিত গোলও পেয়ে যায়। ব্রুনো মিরান্ডার দুর্দান্ত এক গোলে পানামা শিবিরে বিদায়ের শঙ্কাও জেগেছিল। তবে লিড নিতে খুব একটা কালক্ষেপণ করেনি পানামা। ম্যাচের ৭৯তম মিনিট দলকে ফেরে এগিয়ে দেন এডুয়ার্ডো গুরেরো।

এরপর ম্যাচের ইনজুরি টাইমে তৃতীয় গোলটি করে দলের জয় নিশ্চিত করেন সিজার ইয়ানিস। ৩-১ গোলের এই জয়ে ইতিহাস গড়ে শেষ আটে পা রাখল পানামা।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন