Logo
Logo
×

খেলা

ইউরোর কোয়ার্টার ফাইনালে ফ্রান্স, আত্মঘাতী গোলে বেলজিয়ামের বিদায়

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ১১:২৩ এএম

ইউরোর কোয়ার্টার ফাইনালে ফ্রান্স, আত্মঘাতী গোলে বেলজিয়ামের বিদায়

ইউরোর কোয়ার্টার ফাইনালে ফ্রান্স, আত্মঘাতী গোলে বেলজিয়ামের বিদায়

ইউরোর কোয়ার্টার-ফাইনালে ওঠার লড়াইয়ে বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়েছে ফ্রান্স। ডিফেন্ডার ইয়ান ভার্টোনেনের আত্মঘাতী গোলে বিদায় হয় বেলিজিয়ানদের।   

এর আগে, গ্রুপ পর্বের প্রথম ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে আত্মঘাতী গোলে জয়ের স্বাদ পেয়েছিল ফরাসিরা। পরের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে গোলশূন্য সমতায় মাঠ ছাড়ে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। 

গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচে পেনাল্টি থেকে গোল দিয়ে সমতা এনেছিলেন এমবাপ্পে। সে হিসেবে, চলতি আসরে এখন পর্যন্ত ওপেন প্লে থেকে কোনো গোলই পায়নি ফরাসিরা।

সোমবার (১ জুলাই) রাতে ডাসেলডার্ফ অ্যারেনায় গোলপোস্ট বরাবর ১৯টি শট নিয়েছিল ফ্রান্স। তবে কেবল দুটি শটই লক্ষ্যে ছিল। অন্যদিকে কেবল একটি শটই নিতে পেরেছিল বেলজিয়াম।

ম্যাচের ২৪তম মিনিটে কেভিন ডি ব্রুইনার দুর্দান্ত ফ্রি-কিক পা দিয়ে ঠেকিয়ে দেন মাইগনান। বিরতি থেকে ফেরার পর ৪৯তম মিনিটে আওরেলিয়েন চুয়ামেনির শট ঝাঁপিয়ে রুখে দেন বেলজিয়ান গোলরক্ষক কোয়েন কাস্তেলস।

ম্যাচের ৬১তম মিনিটে বড় সুযোগ এসেছিল। তবে তা কাজে লাগাতে পারেননি জানিক কারাস্কো। ডি ব্রুইনার থ্রুোতে বল পেয়ে ডি-বক্সে ঢুকে পড়েছিলেন তিনি। তবে ঠিকঠাক টাইমিংয়ের অভাবে কাঙ্ক্ষিত গোলের দেখা মেলেনি। 

শেষ পর্যন্ত ম্যাচের ৮৫তম মিনিটেই আসে ফরাসিদের প্রত্যাশিত গোল। বক্সের খানিক বাইরে থেকে কোলো মুয়ানির দুর্বল শট ভের্টনঘেনের পায়ে লেগে দিক পরিবর্তন করে জালে চলে যায়। এতে ১-০ গোল ব্যবধানের হতাশার পরাজয় নিয়ে মাঠ ছাড়ে বেলজিয়ামের সোনালি প্রজন্ম।

এই জয়ে শেষ আটে উঠে গেছে ফ্রান্স। অন্যদিকে শেষ ষোলো থেকেই বিদায় ঘণ্টা বাজল বেলজিয়ামের। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ফরাসিদের প্রতিপক্ষ পর্তুগাল।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন