Logo
Logo
×

খেলা

কোপা আমেরিকা

কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন ভিনিসিয়ুস জুনিয়র

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০১:২৬ পিএম

কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন ভিনিসিয়ুস জুনিয়র

ভিনিসিয়ুস জুনিয়র। ছবি : সংগৃহীত

কলম্বিয়ার বিপক্ষে ম্যাচটা ব্রাজিল খেলতে নেমেছিল ৪ তারকার নিষেধাজ্ঞার ঝুঁকি নিয়ে। যে তালিকায় ছিলেন দলের সেরা তারকা ভিনিসিয়ুস জুনিয়রের নামটাও। ম্যাচের ৭ মিনিটের মাথায় শঙ্কাটাই সত্যি হয়ে এলো ব্রাজিল ভক্তদের জন্য। টানা দুই ম্যাচ হলুদ কার্ড হজম করে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন ব্রাজিলিয়ান নাম্বার সেভেন। কোপার নকআউট পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে তাই রিয়াল মাদ্রিদের এই তারকাকে ছাড়াই পরিকল্পনা সাজাতে হবে কোচ দোরিভাল জুনিয়রকে। 

আগের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচে ৮৩ মিনিটে হলুদকার্ড দেখেছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। প্যারাগুয়ের বিপক্ষে সেই ম্যাচে শুধু ভিনিই না, কার্ড দেখেছেন এডার মিলিটাও, ভেন্ডেল ও লুকাস পাকেতার মতো তারকারা। এমনকি কোয়ার্টার ফাইনালে তাদের নিরাপদে রাখতে এই ম্যাচে খেলানো হবে কিনা সেটা নিয়েও প্রশ্ন শুনতে হয়েছিল ব্রাজিলের কোচ দোরিভাল জুনিয়রকে। 

কোচের বক্তব্য অবশ্য ছিল পরিষ্কার। ম্যাচর জয়ের জন্য সেরা একাদশকেই আঠে নামানোর পক্ষে ছিলেন তিনি। সেটাই করেছেন কলম্বিয়ার বিপক্ষে। যদিও এতে ফলাফল এখন পর্যন্ত দোরিভালের পক্ষে যায়নি। ৭ মিনিটের সেই ফাউলে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন ভিনিসিয়ুস। ম্যাচের ফলাফল বিবেচনাতেও খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই ব্রাজিল। 

১-১ গোলের ড্রতে শেষ পর্যন্ত ম্যাচের ইতি ঘটেছে। ডি গ্রুপ থেকে রানারআপ হয়ে কোয়ার্টারে যাচ্ছে তারা। যেখানে প্রতিপক্ষ হিসেবে অপেক্ষা করছে সি গ্রুপের চ্যাম্পিয়ন উরুগুয়ে। মার্সেলো বিয়েলসার অধীনে যে দলটি এবারের আসরের অন্যতম ফেবারিট। ফেডে ভালভার্দে, রোনাল্ড আরাউহো কিংবা ডারউইন নুনিয়েজদের সামনে এবার আরেক পরীক্ষা দিতে হবে সেলেসাওদের। 

২০২২ সালে বিশ্বকাপের পরেই অস্কার তাবারেজের বদলে উরুগুয়ের কোচ হন আর্জেন্টাইন কোচ বিয়েলসা। দুর্দান্ত ফুটবলীয় মেধার কারণে যিনি কোচদের কোচ হিসেবেও পরিচিত। দায়িত্ব নিয়েই উরুগুয়েকে বদলে দিয়েছেন এই মাস্টারমাইন্ড। তারুণ্যনির্ভর দলটা বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচেও হারিয়েছিল ব্রাজিলকে। তাদের হাত থেকে রেহাই পায়নি আর্জেন্টিনাও। ভিনিসিয়ুস জুনিয়রকে ছাড়া বিয়েলসার দলের বিপক্ষে কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে ব্রাজিলের জন্য।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন