Logo
Logo
×

আন্তর্জাতিক

বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৩৭

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২০ জুন ২০২৪, ০১:৫৬ পিএম

বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৩৭

বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৩৭

ভারতের তামিলনাড়ুতে বিষাক্ত মদপানে নিহতের সংখ্যা বেড়ে ৩৭ জনে দাঁড়িয়েছে। এছাড়া ৫০ জনেরও বেশি হাসপাতালে ভর্তি রয়েছেন। ফলে মৃতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা করা হচ্ছে। ঘটনাটি তামিলনাড়ুর কল্লাকুড়িছি জেলার।

বৃহস্পতিবার (২০ জুন) এ তথ্য নিশ্চিত করেছে সেখানকার প্রশাসন। এই ঘটনায় কঠিন পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। ইতোমধ্যেই এ ঘটনায় জড়িত সন্দেহে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। খবর এনডিটিভির।

কল্লাকুড়িছি প্রশাসন সূত্রে জানা গেছে, বুধবার রাতে বিষাক্ত মদ খেয়ে অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ। হাসপাতালে নিয়ে গেলে তাদের মধ্যে ২৫ জনের মৃত্যু হয়। এখনো চিকিৎসাধীন অন্তত ৬০ জন। এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। জেলার সরকারি হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

এই ঘটনায় ক্ষোভপ্রকাশ করে দোষীতে বিরুদ্ধে কঠিন পদক্ষেপ গ্রহণ করার কথা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী স্ট্যালিন। পাশাপাশি মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন।

সেখানে তিনি লিখেছেন, ‘এই ঘটনায় আমি স্তম্ভিত। কল্লাকুড়িছিতে বিষাক্ত মদ খেয়ে যাদের মৃত্যু হয়েছে তাদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রয়েছে। যারা এই ঘটনার জন্য দায়ী তাদের প্রত্যেককে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি যে কর্মকর্তারা এই কাণ্ড রুখতে ব্যর্থ হয়েছেন তাদের বিরুদ্ধেও পদক্ষেপ গ্রহণ করা হবে। এই ঘটনা খুবই দুঃখজনক।’

এদিনের বিষাক্ত মদকাণ্ডে শোকপ্রকাশ করেছেন তামিলনাড়ুর রাজ্যপাল আর এন রবি। তিনিও এক্স হ্যান্ডেলে একটি স্ট্যাটাসের মাধ্যমে তার ক্ষোভ প্রকাশ করেছেন।

তিনি লিখেছেন, ‘কল্লাকুড়িছিতে বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর ঘটনায় আমি উদ্বিগ্ন। মৃতদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রয়েছে। যাদের চিকিৎসা চলছে আমি তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

তিনি আরো জানান, ‘প্রায়শই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এই ধরনের ঘটনার খবর মেলে। যা খুবই উদ্বেগের বিষয়। আবার বিষাক্ত মদের কারণে প্রাণহানি রুখতে সরকারকে কড়া নজরদারি চালানোর পরামর্শ দিয়েছেন তিনি। 

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন