Logo
Logo
×

আন্তর্জাতিক

রাইসি ছিলেন আমার প্রিয় এক ভাই: এরদোগান

Icon

অনলাইন

প্রকাশ: ২০ মে ২০২৪, ০১:৩৫ পিএম

রাইসি ছিলেন আমার প্রিয় এক ভাই: এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার ঘটনা খুবই নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি আমরা। এ ব্যাপারে ইরানি কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় সব কিছুই করবে তুরস্ক। ইব্রাহিম রাইসির মৃত্যুর খবরে এরদোগান তার এক্স অ্যাকাউন্ট থেকে এক আবেগঘন পোস্ট দেন। 

তাতে তিনি লেখেন, আমি আমার এক ভাইকে হারালাম। প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ছিলেন আমার প্রিয় এক ভাই। তাকে হারিয়ে আমি গভীর শোকাহত। খবর আনাদোলুর।

এরদোগান আরো লেখেন, এই শোকের দিনে তুরস্কের মানুষ ইরানি ভাইদের সঙ্গে আছে। প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে তুরস্কের ভ্রাতৃপ্রতীম জনগণ গভীরভাবে শোকাহত। এটি কি নিছকই দুর্ঘটনা, না-কি এর পিছনে অন্য কিছু আছে, তা খুঁজে বের করতে ইরানি কর্তৃপক্ষকে সব ধরনের সহযোগিতা করবে তুরস্ক।  

উল্লেখ্য, রবিবার (১৯ মে) আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় দুই দেশের যৌথভাবে নির্মিত একটি বাঁধ উদ্বোধন করতে যান ইব্রাহিম রাইসি। সেখানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভও ছিলেন। 

উদ্বোধন শেষে ৩টি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন ইব্রাহিম রাইসি ও তার সঙ্গে থাকা অন্য কর্মকর্তারা। পথে পূর্ব আজারবাইজানের জোলফা এলাকার কাছে দুর্গম পাহাড়ে প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। অন্য দুটি হেলিকপ্টার নিরাপদে গন্তব্যে পৌঁছায়। 

সোমবার (২০ মে) বিধ্বস্ত হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি ও ভিডিও প্রকাশ্যে এসেছে। ইরানের সরকারি টেলিভিশন চ্যানেল প্রেস টিভি এই ছবি ও ভিডিও প্রকাশ করেছে।

প্রেস টিভি জানিয়েছে, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে ইব্রাহিম রাইসি ও তার সঙ্গীদের নিয়ে বিধ্বস্ত হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে উদ্ধারকারী দল। ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান পীর-হোসেন কৌলিভান্দ এই তথ্য দেন। 

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন