Logo
Logo
×

আন্তর্জাতিক

উরুগুয়েতে নার্সিং হোমে অগ্নিকাণ্ড, ১০ জন নিহত

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ১১:০৮ এএম

উরুগুয়েতে নার্সিং হোমে অগ্নিকাণ্ড, ১০ জন নিহত

উরুগুয়েতে নার্সিং হোমে অগ্নিকাণ্ড, ১০ জন নিহত

উরুগুয়েতে একটি নার্সিং হোমে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত হয়েছেন ১০ জন। নিহতরা সবাই বয়স্ক নাগরিক। নিহতদের মধ্যে আটজন নারী ও দুইজন পুরুষ। রবিবারের এই অগ্নিকাণ্ডের ঘটনায় একমাত্র তত্ত্বাবধায়কই সেখান থেকে পালাতে সক্ষম হয়েছেন। 

সোমবার (৮ জুলাই) কর্তৃপক্ষের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

একটি সরকারি বিবৃতিতে বলা হয়েছে, দক্ষিণ আমেরিকার দেশটির পূর্বাঞ্চলের ট্রেইন্টা ওয়াই ট্রেস শহরের ছয় কক্ষ বিশিষ্ট ভবনটিতে আগুন লেগে সেখানকার ১০ জন প্রবীণ বাসিন্দার মৃত্যু হয়েছে। 

এএফপি বলছে, অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে নার্সিং হোমে প্রধান প্রবেশদ্বারটি বন্ধ দেখতে পান। ভেতরে প্রবেশ করার পরে তারা বসার ঘরে আগুন দেখতে পান এবং এ সময় পুরো নার্সিং হোমজুড়ে ধোঁয়া ছড়িয়ে পড়েছিলো।

বিবৃতিতে আরো বলা হয়েছে, আগুন ছড়িয়ে পড়ার পর ২০ বছর বয়সী তত্ত্বাবধায়ক গ্যারেজ দিয়ে নিরাপদে বের হয়ে যেতে পেরেছিলেন। বাসিন্দাদের মধ্যে সাতজন ধোঁয়ায় নিঃশ্বাস আটকে ঘটনাস্থলেই মারা যান, অন্য তিনজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তারা কেউই বাঁচেননি।

উল্লেখ্য, উরুগুয়ের পূর্বাঞ্চলীয় মেলো শহরে বয়স্ক এবং মানসিক রোগে আক্রান্ত ব্যক্তিদের আরেকটি নার্সিং হোমে আগুন লাগার ঘটনা ঘটে। সেই ঘটনার মাত্র দশ দিন পরই আবার এই আগুনের ঘটনা ঘটলো।

দক্ষিণ আমেরিকার দেশ উরুগুয়ের মোট জনসংখ্যা ৩৪ লাখ। আর তাদের মধ্যে ১৬ শতাংশের বয়স ৬৫ বছরের বেশি আর এই অনুপাত ক্রমেই বাড়ছে।

যুগের চিন্তা ২৪ কর্তৃক প্রকাশিত
ই-মেইল: [email protected]

অনুসরণ করুন